• ঢাকা শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
logo

বাদীকে ভয় দেখিয়ে স্ট্যাম্পে সই  নেয়ার অভিযোগ পুলিশের বিরুদ্ধে

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৪ সেপ্টেম্বর ২০২০, ১৮:০৬
The plaintiff is, accused of signing the stamp, rtv news
গাজীপুর

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার কালামপুর এলাকায় সাড়ে এগারো শতাংশ জমি দখলের অভিযোগ উঠেছে ভূমিদুস্য মকবুল হোসেনের বিরুদ্ধে। বাদীকে থানার ভেতর ডেকে এনে ভয়ভীতি দেখিয়ে স্ট্যাম্পে সই নেওয়ার অভিযোগ উঠেছে কালিয়াকৈর থানার মামলার তদন্ত কর্মকর্তা (এসআই) শফিকুল ইসলামের বিরুদ্ধে। বাদী শাহিন রেজা তার জমি রক্ষার জন্য গাজীপুর পুলিশ সুপারের বরাবর একটি লিখিত অভিযোগ করেন।

অভিযোগ সূত্রে জানা যায়, শাহীন রেজা উপজেলার কালামপুর এলাকায় সাড়ে এগার শতাংশ জমি ক্রয় করে দীর্ঘদিন ধরে ভোগ দখল করে আসছিলেন। গেলো কয়েক দিন পূর্বে মকবুল হোসেন ও তার সহযোগী নিয়ে জমিতে অন্যায়ভাবে দখল করতে আসে। তিনি বাধা দিতে গেলে তাকে হত্যার হুমকি দেয়।পরে তিনি ওই এলাকার মুরব্বীদের বিষয়টি জানান। এলাকার মাতব্বররা উভয়পক্ষকে ডেকে সালিশের সিদ্ধান্ত নেন। সালিশে কাগজপত্র দেখে পর্যালোচনা করে শাহীন রেজার পক্ষে রায় দেয় সালিশিরা। গত কয়েকদিন আগে আবারও মকবুল হোসেন তাহার কাছে চার (৪) শতাংশ জমি দাবি করেন। জমি দিতে রাজি না হওয়ায় বিবাদী মকবুল হোসেন ২০-২৫ জন সন্ত্রাসী বাহিনী নিয়ে তার জমিতে থাকা সাইনবোর্ড তুলে ফেলেন। তাকে হত্যার হুমকি দিয়ে সন্ত্রাসী বাহিনী নিয়ে চলে যায়। পরে এ বিষয়ে কালিয়াকৈর থানায় একটি অভিযোগ করা হয়। উভয়পক্ষকে থানায় ডাকা হয়। কালিয়াকৈর থানার ভেতর মামলার তদন্ত কর্মকর্তা কালিয়াকৈর থানার এসআই শফিকুল ইসলাম বিবাদীর সামনে বাদীকে জোরপূর্বক স্ট্যাম্পে সই রাখেন। সেইসঙ্গে মামলার ভয় দেখিয়ে ছেড়ে দেন। বিচার না পেয়ে গাজীপুর পুলিশ সুপার বরাবর একটি আবেদন দায়ের করেন।

বিবাদী মকবুল হোসেন জানান, আমার দখলকৃত জমিতে সাইনবোর্ড দিয়েছিল।আমি ভেঙে ফেলেছি। থানায় উভয়পক্ষকের কছে স্ট্যাম্পে সই দিয়েছি শান্তি রক্ষার জন্য।

বাদী শাহীন রেজা জানান, থানার ভেতরে নিয়ে আমাকে তিনশত টাকার স্ট্যাম্পে সই নেন এবং আমাকে বিভিন্ন মামলার ভয়ভীতি দেখান।

ছয় নম্বর ওয়ার্ড পৌর কাউন্সিলর আবুল কাশেম আরটিভি নিউজকে জানান, থানায় যাওয়ার আগেই স্ট্যাম্প লিখে রাখে। পরে বাদী থানায় পৌঁছালে পুলিশের এসআই শফিকুল ইসলাম তাহার কাছ থেকে জোরপূর্বক স্ট্যাম্পে সই রাখেন।

মামলার তদন্ত কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) শফিকুল ইসলাম আরটিভি নিউজকে জানান, আমি বাদীর কাছে থেকে জোরপূর্বক কোনও স্ট্যাম্পে সই রাখিনি। মামলার কোনও ভয়ভীতি দেখায়নি।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
৮ মাসের শিশু অপহরণের ২৯ দিন পর উদ্ধার
মিল্টন সমাদ্দারের ৭ দিনের রিমান্ড চায় ডিবি
ড. ইউনূসের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি আজ
মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে মামলা, সব অপকর্ম বিবেচনায় নিচ্ছে ডিবি
X
Fresh